বরিশালে স্কুল ব্যাংকিং কনফারেন্স অনুষ্ঠিত

বরিশালের সকল ব্যাংকের অংশগ্রহণে, বিপুল সংখ্যক শিক্ষার্থী, শিক্ষক এবং অভিভাবকদের উপস্থিতিতে একটি স্কুল ব্যাংকিং কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ ব্যাংকের নির্দেশনায় লিড ব্যাংক হিসেবে সম্মেলনের আয়োজন করেছে ব্র্যাক ব্যাংক। বাংলাদেশ ব্যাংকের ফাইন্যান্সিয়াল ইনক্লুশন ডিপার্টমেন্ট দেশের প্রতিটি জেলায় স্কুল ব্যাংকিং সম্মেলন আয়োজন করে আসছে। এর উদ্দেশ্য হচ্ছে শিক্ষার্থীদের ব্যাংকিং ও আর্থিক সেবা সম্পর্কে সচেতন করা এবং তরুণ প্রজন্মের মধ্যে ছোটবেলা থেকেই সঞ্চয়ের অভ্যাস গড়ে তোলা।

এই কর্মসূচিটি বাংলাদেশ ব্যাংকের আর্থিক অন্তর্ভুক্তি এবং আর্থিক সাক্ষরতা উদ্যোগের একটি অংশ। এই অনুষ্ঠানের মাধ্যমে, শিক্ষার্থীরা ব্যা্ংকিং খাতে ব্যবহৃত প্রযুক্তি এবং ব্যাংকিং সেবাসহ আধুনিক ব্যাংকিংয়ের সাথে পরিচিত হওয়ার সুযোগ পাবেন।

শনিবার (১৫ জুলাই) বরিশাল সদরের শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত সম্মেলনে বরিশালে পরিচালনাধীন মোট ৪৪টি ব্যাংক অংশগ্রহণ করে। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের বরিশাল অফিসের নির্বাহী পরিচালক স্বপন কুমার দাশ।

সম্মেলনে উপস্থিত ছিলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর স. ম. ইমানুল হাকিম, বাংলাদেশ ব্যাংকের বরিশাল অফিসের পরিচালক (পরিদর্শন) বিষ্ণুপদ কর, সোনালী ব্যাংক পিএলসি’র জেনারেল ম্যানেজার গোপাল চন্দ্র গোলদার, বাংলাদেশ ব্যাংকের বরিশাল অফিসের অতিরিক্ত পরিচালক, এসএমই অ্যান্ড এসপিডি বেবী রাণী দে, বাংলাদেশ ব্যাংকের ফাইন্যান্সিয়াল ইনক্লুশন ডিপার্টমেন্টের যুগ্মপরিচালক এস এম যুবায়ের হোসেন, জেলা শিক্ষা অফিসার, বরিশাল মোহাম্মদ জাহাঙ্গীর হোসাইন, ব্র্যাক ব্যাংক’র রিজিওনাল হেড, ঢাকা সাউথইস্ট ও খুলনা, এস এম এমদাদুল হক; ব্র্যাক ব্যাংকের হেড অব উইমেন ব্যাংকিং সেগমেন্ট ‘তারা’ অ্যান্ড ‘আগামী’ স্টুডেন্ট ব্যাংকিং সার্ভিস মেহরুবা রেজা এবং বিভিন্ন ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

সকালে অশ্বিনী কুমার টাউন হল থেকে র‌্যালির মাধ্যমে সম্মেলন শুরু হয়ে এবং শিল্পকলা একাডেমিতে গিয়ে শেষ হয়। বাংলাদেশ ব্যাংক অংশগ্রহণকারী শিক্ষার্থীদের জন্য একটি আকর্ষণীয় কুইজ প্রতিযোগিতার আয়োজন করে এবং বিজয়ীদের পুরস্কার প্রদান করে। সম্মেলনের সমাপনী অংশে অংশগ্রহণকারীরা শিক্ষার্থীদের সঙ্গীত ও নৃত্য পরিবেশন উপভোগ করেন।

 

এইচএআই